ডেস্ক নিউজ
প্রকাশিত: ১১/১০/২০২৩ ৯:২২ এএম

জাপানি হোন্ডা বাজারে আনল ৩৫০ সিসির নতুন দুই মোটরসাইকেল। মডেল হোন্ডা হাইনেস সিবি৩৫০ এবং সিবি৩৫০আরএস। এগুলোর লিগাসি এডিশন এবং হুই এডিশন বাজারে ছাড়া হয়েছে।

এগুলো প্রিমিয়াম সিরিজের মোটরসাইকেল। আগের থেকে বাইকে যোগ হয়েছে নতুন গ্রাফিক্স। ফলে সামগ্রিক চেহারাতেও বদল এসছে বেশ খানিকটা।

নতুন বাইকদুটি পুরনো মডেলের সঙ্গেই বিক্রি হবে।

হোন্ডা হাইনেস সিবি৩৫০ লিগাসি এডিশনের দাম ভারতে ২ লাখ ১৬ হাজার রুপি। অন্যদিকে সিবি৩৫০আরএস হুই এডিশনের দাম ২ লাখ ১৯ হাজার রুপি।

১৯৭০ সালের সিবি৩৫০ মডেলকে অনুসরণ করে বাইকের পেইন্টে বদল এনেছে হোন্ডা। থাকছে নতুন পার্ল সাইরেন ব্লু রঙ। ফুয়েল ট্যাংকের ডিজাইন আগের থেকে পরিবর্তন করেছে হোন্ডা। সঙ্গে থাকছে লিগাসি এডিশন ব্যাজ।

অন্যদিকে সিবি৩৫০আরএস হুই এডিশনের ক্ষেত্রে রয়েছে ডুয়াল টোন কালার অপশন – স্পোর্টস রেড এবং অ্যাথলেটিক ব্লু। মোটর বাইকের অ্যালয় হুইল, হেডল্যাম্প কভারেও রয়েছে এই পেইন্ট স্কিমের ছোঁয়া। বডি কালার দিয়ে মোড়া হয়েছে রিয়ার গ্র্যাব হ্যান্ডেল।

গ্রাফিক্স পরিবর্তন করা অর্থাৎ নতুন পেইন্ট স্কিম যোগ করা ছাড়া আর বিশেষ কিছু বদল করেনি হোন্ডা।

সিবি৩৫০ লিগাসি এডিশন এবং সিবি৩৫০আরএস এডিশন-এই দুই বাইকেই মিলবে ৩৪৮.৩৬ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। যা থেকে সর্বাধিক ২০.৭ হর্সপাওয়ার এবং ৩০ এনএম টর্ক তৈরি করতে পারে।

হোন্ডার এই বাইকগুলোতে ফিচার্স রয়েছে সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ এবং ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম। স্পেসিফিকেশন হিসাবে পাবেন দুই চাকাতেই ডিস্ক ব্রেক সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। বাইকের ফুয়েল ক্যাপাসিটি ১৫ লিটার এবং ওজন ১৮১ কেজি।

পাঠকের মতামত

টেলিটকের ৪৮ লক্ষ গ্রাহকের সমস্যা দূর করার জন্য যাদুকরি পদক্ষেপ : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক বলেছেন, জীবন কানক্টেভিটি হবে বিটিসিএলর লাইফ ...